গুগল থেকে সহজেই ছবি ডাউনলোডের রাশ টানতে নয়া পন্থা গুগলের, কিনতে হবে মেম্বারশিপ

0
86

#গুগল:  খুব সহজেই গুগল থেকে ছবি ডাউনলোড? আর এতেই রাশ টানলো গুগল। গুগল থেকে কোনো ছবি বা ভিডিও ডাউনলোড করার ক্ষেত্রে এল নতুন পদ্ধতি।

২০২১ সালের পয়লা জুন থেকে লাঘু হবে নয়া নিয়ম। আর সেই নিয়মে ইচ্ছে মতোন গুগল থেকে ছবি বা ভিডিও ডাউনলোড করতে গেলে ভাবতে হবে দুই বার। কারণ Google দাবি করছে যে, প্রায় ৮০ শতাংশেরও বেশি ইউজার তিন বছরেরও বেশি সময় ধরে ১৫জিবির থেকেও অনেক বেশি স্টোরেজ ব্যবহার করে ফেলেছেন। যে কারণে Google Photos-এর ট্র্যাক রাখা অসম্ভব হয়ে পড়ছে গুগলের তরফে। সেই কারণেই এবার ছবি বা ভিডিও এবং ডকুমেন্টস শেয়ারের সীমা বেঁধে সাবস্ক্রিপশনের পথে হাঁটবে Google।

ইতিমধ্যেই গুগলের তরফে আসা ব্লগপোষ্টে জানানো হয়েছে, “পয়লা জুন, ২০২১ থেকে যে কোনও গুগল অ্যাকাউন্ট হোল্ডার কোনও নতুন ছবি বা ভিডিয়ো আপলোড করলে, তা ১৫জিবি স্টোরেজের মধ্যেই কাউন্ট করা হবে। স্টোরেজ শেষ হয়ে গেলে ইউজারদের ‘Google One’ নামে মেম্বারশিপ কিনতে হবে। Drive, Gmail এবং Photos সব দিক থেকেই Google Account storage কাউন্ট করা হবে। এই পরিবর্তনের মধ্যে দিয়ে গ্রাহকদের স্টোরেজ সংক্রান্ত সব সমস্যার সমাধান আমরা করতে পারব বলে মনে করছি। তবে আমরা আগের মতোই Google Photos থেকে ইউজারদের সমস্ত তথ্য সুরক্ষিত রাখার কথা দিচ্ছি। আমরা জানি, এটা একটা বড় পরিবর্তন। অনেকের কাছেই একটা চমক। আপনাদের স্টোরেজের রিসোর্স আরও সহজতর করতে আমরা এই পন্থা অবলম্বন করেছি।”

Advertisement

Leave a Reply