অবশেষে ক্ষমা চাইল ট্যুইটার, ৩০নভেম্বরের মধ্যেই শুধরে নেওয়া হবে ভুল

0
90

#ট্যুইটার : কয়েকদিন ধরেই জনপ্রিয় হওয়া #bantwitter হ্যাশট্যাগের বন্যায় কবলিত হওয়া ট্যুইটার অবশেষে ক্ষমা চাইল। এমনকি চলতি নভেম্বরের মধ্যে ভুল শুধরে নেওয়ারও আশ্বাস দিয়েছে ট্যুইটার।

প্রসঙ্গত, মানচিত্রে লাদাখকে চিনের অংশ দেখিয়েই বিতর্কের ঝড় তুলেছিল মাইক্রোব্লগিং সাইট টুইটার। জাতীয় নিরাপত্তা বিশেষজ্ঞ নীতিন গোখলের অভিযোগ, তিনি রবিবার লেহ বিমানবন্দরের সামনে একটি লাইভ ভিডিও করছিলেন। সেই সময়ই ধরা পড়ে ভিডিওর লোকেশনে দেখানো হচ্ছে এটা চিনের অন্তর্গত।

এরপরেই চলে #bantwitter এর দাবি। এ নিয়ে মুখ খুলতেও দেখা গিয়েছিল কঙ্গনা রানাওয়াতকে, তিনি বলেছিলেন “শোনা যাচ্ছে সরকার টুইটার ব্যান করতে পারে, তাই করুক ভারত। আমরা নিজেদের দমিয়ে রাখার এই হিন্দুবিরোধী, জাতীয়তাবিরোধী প্ল্যাটফর্ম চাই না।”

Advertisement

তবে এবার কেন্দ্রের কড়া হুঁশিয়ারির পর ক্ষমা চেয়েছে ট্যুইটার। ৩০ নভেম্বরের মধ্যেই ভুল শুধরে নেওয়া হবে বলেও জানিয়েছে টুইটার।

সংবাদ সংস্থা পিটিআইকে দেওয়া এক সাক্ষাৎকারে পার্লামেন্টারি প্যানেলের প্রধান মীনাক্ষী লেখি জানিয়েছেন, “ভারতীয়দের আবেগে আঘাত হানার কথা স্বীকার করে মানচিত্রে লাদাখকে চিনের অংশ হিসেবে দেখানোর জন্য লিখিতভাবে ক্ষমাপ্রার্থনা করেছে টুইটার। ওই পত্রে সই করেছেন সংস্থাটির চিফ প্রাইভেসি অফিসার ড্যামিয়েন ক্যারিয়েন। মনে করা হচ্ছে, ভারত-চিন সংঘাতের আবহে ভুল মানচিত্র নিয়ে অত্যন্ত কড়া অবস্থান নিয়েছে নয়াদিল্লি।”

Leave a Reply