বিহারে মাওবাদী দমনে মিলল বড় সাফল্য! যৌথবাহিনীর সঙ্গে এনকাউন্টারে খতম শীর্ষ মাও কম্যান্ডার সহ মোট তিন

0
178

#বিহার: বিহারে মাওবাদী দমনে মিলল বড় সাফল্য। গয়ার বারাচাট্টির জঙ্গলে এনকাউন্টারে খতম হলো এক শীর্ষ মাও কম্যান্ডার সহ মোট তিনজন মাওবাদী। জানা যাচ্ছে, তাদের কাছে থেকে আগ্নেয়াস্ত্রও উদ্ধার হয়েছে। মাওবাদীদের ডেরার খবর পেয়ে শনিবার মধ্যরাতে গয়ার মাথুরি গ্রাম সংলগ্ন বারাচাট্টি জঙ্গলে হানা দেয় বিহার পুলিশ ও কোবরা ব্যাটেলিয়ান যৌথবাহিনীর। তারপরেই শুরু হয় এনকাউন্টার, রবিবার ভোররাত অবধি চলে দু’পক্ষের গুলির লড়াই।

সূত্রের খবর, ভোররাতেই ওই জঙ্গল এলাকায় তল্লাশি চালায় যৌথবাহিনী। তল্লাশি চলাকালীন এক জোনাল কম্যান্ডার-সহ তিন জনের দেহ উদ্ধার করা হয়। পুলিশ সূত্রে খবর, ওই মাওবাদী জোনাল কম্যান্ডারের নাম অলোক যাদব। বাকি দুজনের পরিচয় এখনও জানা যায়নি। মাওবাদীদেরকাছ থেকে একটি ইনসাস রাইফেল এবং একটি একে-৪৭ উদ্ধার করেছে যৌথবাহিনী।

উল্লেখ্য, বিহারের বেশকিছু এলাকায় এখনও মাওবাদীদের দাপট রয়েছে। সরকারি সম্পত্তি নষ্টের পাশাপাশি লুঠপাটও করে। পরিস্থিতি সামাল দিতে মোতায়েন রয়েছে কোবরা বাহিনীও। তবে বিহারে বিধানসভা নির্বাচনের সময় শীর্ষ রাজনৈতিক নেতাদের উপর হামলা চালিয়ে তাঁদের খুন করার ষড়যন্ত্র করছিল মাওবাদীরা। তবে যৌথবাহিনীর উদ্যোগে বিহারের নির্বাচন মোটামুটি শান্তিপূর্ণভাবেই মিটেছে।

Advertisement

 

Leave a Reply