যাত্রীদের সুবিধার্থে ১ ডিসেম্বর থেকে আরও ৭টি স্পেশ্যাল এক্সপ্রেস ট্রেন চালানোর ঘোষণা করল পূর্ব রেল

0
232

#রেল_পরিষেবা:  যাত্রী পরিবহন আরও সাবলীল করতে এবং যাত্রীর চাপ কমাতে ১ ডিসেম্বর থেকে আরও ৭টি স্পেশ্যাল এক্সপ্রেস ট্রেন চালানোর ঘোষণা করল পূর্ব রেল। এই ট্রেন গুলিতে শুধুমাত্র বসার আসন সংরক্ষিত করেই ওঠা যাবে। আগামী ২৬ নভেম্বর থেকে এই ট্রেনগুলির বুকিং শুরু হবে।

এই নতুন ট্রেনগুলি হল ভাগীরথী এক্সপ্রেস, কোল্ডফিল্ড এক্সপ্রেস, মুম্বই মেল ভায়া এলাহাবাদ,শিয়ালদা-সাহারসা, মালদা টাউন-কিউল, ভাগলপুর-রাঁচি এবং শিয়ালদা-সাহারসা এক্সট্রা স্পেশ্যাল। তবে কোনও কোনও ক্ষেত্রে এই ট্রেনগুলির নাম আলাদা হয়েছে। ভাগীরথী এক্সপ্রেসের রুট ও সময় ধরে চলা ট্রেনটির নাম এখন শিয়ালদা-লালগোলা স্পেশ্যাল হয়েছে। কোল্ডফিল্ড এক্সপ্রেসের সময় ও রুট ধরে চলা ট্রেনটি হাওড়া-ধানবাদ স্পেশ্যাল, মুম্বই মেল ভায়া এলাহাবাদের রুট ধরে চলা হাওড়া-মুম্বই স্পেশ্যাল হয়েছে।

শিয়ালদা লালগোলা স্পেশ্যাল ট্রেনটি শিয়ালদা থেকে প্রতিদিন সন্ধ্যে ৬টা ২০মিনিটে ছাড়বে এবং ওইদিনই রাত ১১টায় লালগোলায় পৌঁছবে। ফিরতি পথে লালগোলা থেকে পরদিন ভোর ৫টা ৪০মিনিটে ছেড়ে শিয়ালদায় পৌঁছবে সকাল ১০টা ৪০মিনিটে।

Advertisement

হাওড়া-মুম্বই সিএসএমটি সুপারফাস্ট ভায়া এলাহাবাদ হাওড়া থেকে প্রতিদিন রাত ১১টা ৩৫মিনিটে ছেড়ে তৃতীয়দিন দুপুর দেড়টায় মুম্বই সিএসএমটি পৌঁছাবে। আবার ফিরে আসার সময় মুম্বই থেকে সেদিন রাত সোয়া ১০টায় ছেড়ে তৃতীয়দিন সকাল ১১টা ৪০মিনিটে হাওড়ায় পৌঁছাবে।

হাওড়া ধানবাদ স্পেশ্যাল ট্রেনটি প্রতিদিন বিকেল ৫টা ২০মিনিটে হাওড়া থেকে ছেড়ে ওইদিনই রাত ৯টা ৪০মিনিটে ধানবাদে পৌঁছাবে। আবার পরদিন ভোর ৫টা ৫০মিনিটে ধানবাদ থেকে ওইদিনই সকাল ১০টা ২৫মিনিটে হাওড়ায় পৌঁছাবে।

শিয়ালদহ-সাহারসা স্পেশ্যাল ভায়া পূর্ণিয়া শিয়ালদহ থেকে ছাড়বে রাত ৮টা ১০ মিনিটে এবং সাহারসায় পৌঁছবে রাত ১২টা বেজে ১৫ মিনিটে। পরের দিন দুপুর ২টো ৫০ মিনিটে সাহারসা থেকে ছেড়ে পরের দিন সকাল ৭টা ২০ মিনিটে শিয়ালদহ পৌঁছবে।

শিয়ালদহ-সাহারসা স্পেশ্যাল শিয়ালদহ ৮টা ১০ মিনিটে থেকে ছেড়ে পৌঁছবে রাত ১২টা ৪৫ মিনিটে। পরের দিন দুপুর ২টো ১৫ মিনিটে সাহারসা থেকে রওয়ানা হয়ে শিয়ালদহ পৌঁছবে পর দিন সকাল ৭টা ২০ মিনিটে ।

মালদহ-কিউল স্পেশ্যাল মালদহ থেকে ছাড়বে ভোর ৫টা ৪০ মিনিটে এবং কিউল পৌছবে ১২টা ৫০ মিনিটে । কিউল থেকে আবার ছাড়বে দুপুর ২টোয়, পৌঁছবে রাত ৮টা ৫৫ মিনিটে।

ভাগলপুর-রাঁচি স্পেশ্যাল, ভাগলপুর থেকে সন্ধে ৭টা ৫ মিনিটে ছেড়ে পরের দিন সকাল ৮টা ৩০ মিনিটে রাঁচি পৌঁছবে। আবার ফিরতি পথে রাঁচি থেকে সন্ধ্যে ৭টা ২০ মিনিটে ছেড়ে পরেরদিন সকাল ৯টায় ভাগলপুর পৌঁছবে।

Leave a Reply