শেষমেশ হার স্বীকার করলেন ডোনাল্ড ট্রাম্প, ট্যুইট করে কি বললেন তিনি?

0
79
শেষমেশ হার স্বীকার করলেন ডোনাল্ড ট্রাম্প, ট্যুইট করে কি বললেন তিনি?

#ডোনাল্ড ট্রাম্প, ভোট হারার পরও হার মানতে নারাজ ছিলেন ডোলান্ড ট্রাম্প। শেষমেশ হার মেনে নিতে বাধ্য হলেন তিনি, যদিও এখনও তাঁর দাবি, ৩ নভেম্বরের নির্বাচনে তিনিই জয়ী।পাশাপাশি জো বাইডেন নেতৃত্বাধীন ডেমোক্র্যাট প্রশাসনের কাছে ক্ষমতা হস্তান্তরের নির্দেশ দিলেন আধিকারিকদের।জানা গিয়েছে, ট্যুইট করে তিনি জেনারেল সার্ভিস অ্যাডমিনিস্ট্রেশনের প্রধান এমিলি মারফিকে নির্দেশ দেন। তিনি বলেন, বাইডেনকে আমেরিকার ৪৬ তম প্রেসিডেন্ট হিসেবে ঘোষণা করার প্রক্রিয়ায় তাঁকে সহযোগিতা করতে।

ট্যুইটে ট্রাম্প লেখেন, “দেশের স্বার্থকে মাথায় রেখে আমি এমিলি ও তাঁর টিমকে নির্দেশ দিচ্ছে, প্রোটোকল অনুযায়ী যা যা করণীয় তা করার। আমার টিমকেও একইভাবে বলেছি, প্রয়োজনীয় পদক্ষেপ নিতে। যদিও, একইসঙ্গে তিনি যোগ করেন, আমাদের দাবি এখনও জীবিত। আমরা লড়াই করব। আমার বিশ্বাস, আমরাই টিকব”। এবিষয়ে বাইডেন বলেন, ক্ষমতা হস্তান্তরের প্রক্রিয়া যত দীর্ঘায়িত হবে, তত নতুন প্রশাসনের সিদ্ধান্ত কার্যকর হতে দেরি হবে।এরফলে আরও বেশি সংখ্যক মানুষ করোনাভাইরাসে সংক্রমিত হবেন।

গত ১৬ দিন ধরে নিজের অবস্থানে অনড় ছিলেন ট্রাম্প। তাই তাঁর এই সিদ্ধান্ত সকলের কাছেই বেশ গুরুত্বপূর্ণ। যদিও এখনও তিনি এমনটাই মনে করেন যে তিনি জয়ী। ট্রাম্পের এই সিদ্ধান্তকে স্বাগত জানিয়েছেন টিম বাইডেনের কার্যনির্বাহী অধিকর্তা ইয়োহ্যান আব্রাহাম।ট্রাম্পের এই ঘোষণার কয়েক ঘণ্টা আগেই বিদেশ নীতি ও জাতীয় নিরাপত্তা সংক্রান্ত বিভিন্ন গুরুত্বপূর্ণ পদের ঘোষণা করেন। ইয়োহ্যান আব্রাহাম বলেন, অতিমারী নিয়ন্ত্রণ ও অর্থনীতির হাল ফেরানো থেকে শুরু করে দেশে চলতে থাকা বিভিন্ন চ্যালেঞ্জের মোকাবিলা করতে এটাই সঠিক সিদ্ধান্ত।

Advertisement

 

Leave a Reply