‘প্রধানমন্ত্রীর অনুগ্রহ লাভের হাস্যকর প্রচেষ্টা বন্ধ করুন’, রাজ্যে দ্রব্যমূল্য বৃদ্ধি নিয়ে মমতাকে তোপ সুজনের

0
251

#সুজন-চক্রবর্তী: বাজারে আলু-পেঁয়াজ সহ নিত্য প্রয়োজনীয় সামগ্রীর মূল্যবৃদ্ধি নিতে গতকাল প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে চিঠি লিখেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এই প্রসঙ্গ তুলে সোমবার তৃণমূল সুপ্রিমোকে তীব্র আক্রমণ করে টুইট করলেন সিপিআইএম নেতা সুজন চক্রবর্তী। রাজ্য সরকারকে এদিন কাঠগড়ায় তুলে মুখ্যমন্ত্রীকে অবিলম্বে বিধানসভা ডেকে সবজির দাম বাঁধার আর্জিও জানিয়েছেন এই বামনেতা।

টুইটে সুজন চক্রবর্তী লিখেছেন, “শাক সজি আলু পিঁয়াজ সবই অগ্নিমূল্য। দিল্লির আইন আর রাজ্যে ফঁড়ে – দালালের রমরমা। দুই মিলিয়ে বিপদ বাড়ছেই। টাস্কফোর্স কোথায় ? তােলাবাজীতে ব্যস্ত ? আবারও বলছি , বিধানসভা ডাকুন। বিকল্প প্রস্তাব এবং বিল পাশ করুন। প্রধানমন্ত্রীর অনুগ্রহ লাভের হাস্যকর প্রচেষ্টা বন্ধ করুন – মাননীয়া।।”

শুধু তাই নয়, সাংবাদিকদের মুখোমুখি হয়ে সুজন চক্রবর্তী বলেছেন, ”অস্বীকার করার জায়গা নেই কেন্দ্র অত্যাবশ্যকীয় পণ্য আইনের যে সর্বনাশ করেছে তার প্রভাব সারা দেশেই পড়বে। কিন্তু রাজ্যে আলুর দাম কেন বাড়ছে তার দায় পশ্চিমবঙ্গ সরকারকেই নিতে হবে। আলুর বন্টনে তৃণমূল নেতাদের অংশগ্রহণ কেন? এত তোলাবাজি করতে গেলে পশ্চিমবঙ্গে সর্বনাশ হচ্ছে।” তিনি আরও মন্তব্য করেছেন যে কেন্দ্রের কৃষি আইনের বিরোধিতা করতেই হবে কিন্তু তারও আগে রাজ্যকে সচেতন হতে হবে।

Advertisement

সুজনবাবু অভিযোগ তুলেছেন, ”কেরালা সরকার তো সবজির দাম বেঁধে দিতে পারল। তার জন্য প্রধানমন্ত্রীর আদেশের প্রয়োজন হয়নি। রাজস্থান বিধানসভা ডেকে বিল পেশ করেছে যাতে এই আইন থেকে তাদের রাজ্যকে মুক্ত রাখা যায়। আমরা মুখ্যমন্ত্রীকে চিঠি দিয়ে বলেছিলাম বিধানসভা ডাকুন। উনি দেড়মাস ধরে চুপ করে আছেন কেন?” এছাড়াও তাঁর বক্তব্য, মমতা বন্দ্যোপাধ্যায় নিজের কৃতকর্ম এবং অপরাধ ঢাকা দেওয়ার জন্যই প্রধানমন্ত্রীর নাম জপছেন।

 

Leave a Reply