মুখ্যমন্ত্রীর পদপ্রার্থী ছাড়াই নির্বাচনে লড়বে বাম-কংগ্রেস জোট, সাফ জানালেন বিমান বসু

0
106

#বাম-কংগ্রেস-জোট: একুশের বিধানসভা নির্বাচনে বাম-কংগ্রেস জোটে অধীররঞ্জন চৌধুরীকে মুখ্যমন্ত্রী পদপ্রার্থী করার দাবিতে সম্প্রতি সোচ্চার হয়েছে কংগ্রেস নেতৃত্বের একাংশ। স্বাভাবিকভাবেই আনুষ্ঠানিক জোট প্রক্রিয়ায় আগে এহেন দাবিতে জোটের অন্দরে দোলাচলের সৃষ্টি হয়েছিল। তবে রবিবার আলিমুদ্দিনে বামেদের বৈঠকের পর বিমান বসু নিজেদের অবস্থান স্পষ্ট করে জানিয়েছেন যে মুখ্যমন্ত্রীর মুখ ছাড়াই ভোটে লড়বে জোট।

গতকাল আলিমুদ্দিন স্ট্রিটে সিপিআইএমের সদর দফতরে ১৬টি বাম দলের বৈঠকে কংগ্রেসের সঙ্গে জোটপ্রক্রিয়া নিয়ে আলোচনা হয়। তারপর সাংবাদিকদের বিমানবাবু বলেন, “কংগ্রেস একটা পৃথক দল। তাদের নেতারা কী বলেছেন তা নিয়ে আমার মন্তব্য করা অনুচিত। আমাদের সঙ্গে তাদের এখনো জোট নিয়ে কোনও কথা হয়নি। যৌথ আন্দোলন নিয়ে কথা হয়েছে। যৌথ আন্দোলনের মাধ্যমে ঐক্য গড়ে তুলবে দু’পক্ষ।”

বর্ষীয়ান বাম নেতা দাবি করেছেন যে অতীতে পশ্চিমবঙ্গে কখনো মুখ্যমন্ত্রী পদপ্রার্থী ঘোষণা করে ক্ষমতায় আসেনি বিরোধীরা। বিমান বসু এও বলেছেন যে জোট গঠনের আগে যৌথ কর্মসূচির মাধ্যমে দু’দলের ঐক্য গড়ে তোলা দরকারি। সেইমতো বর্তমানে প্রায় রোজই রাজ্যের বিভিন্ন জেলায় যৌথ কর্মসূচিতে অংশগ্রহণ করছেন বাম ও কংগ্রেস নেতৃত্ব।

Advertisement

Leave a Reply