২১এ টি–টোয়েন্টি বিশ্বকাপের কাউন্টডাউন শুরু, আশাবাদি ভারতীয় বোর্ড

0
251

বিশ্বজুড়ে করোনা মহামারির জেরে বাতিল হয়ে গিয়েছিল এবারের টি টুয়েন্টি বিশ্বকাপ। চলতি বছরের টি–টোয়েন্টি বিশ্বকাপ আয়োজনের কথা ছিল অস্ট্রেলিয়াতে। কিন্তু বাতিল হয়ে যাওয়ায় এবার টি–টোয়েন্টি বিশ্বকাপ আয়োজনের ভার পেয়েছে ভারতীয় ক্রিকেট বোর্ড। ২০২১এই এই সময়ই ভারতে বসতে চলেছে ২০২১ টি–টোয়েন্টি বিশ্বকাপের আসর। সেই মতো আগে ভাগেই প্রস্তুতি সেরে রাখতে চাইছে ভারত। কারণ বর্তমানে কোনো ক্রীড়া আসর আয়োজন করার সবচেয়ে বড় চ্যালেঞ্জ হলো করোনা।
হাতে আর মাত্র বছরখানেক। তার মধ্যেই সারতে হবে প্রস্তুতি।

আইপিএল শেষে গত বৃহস্পতিবার দুবাইয়ে একটি অনুষ্ঠানে আসন্ন এই টি–টোয়েন্টি বিশ্বকাপের কাউন্টডাউন শুরু করল আইসিসি। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন BCCI প্রেসিডেন্ট সৌরভ গাঙ্গুলি (Sourav Ganguly), সচিব জয় শাহ (Jay Shah), আইসিসির চিফ এগজিকিউটিভ (‌Chief Executive)‌ মানু সহনি (‌Manu Sawhney)‌। অনুষ্ঠানের পর টি–টোয়েন্টি বিশ্বকাপের সফল আয়োজনের ব্যাপারে আশাপ্রকাশ করেন বিসিসিআই সভাপতি সৌরভ।

অনুষ্ঠান মঞ্চ থেকে সৌরভ বলেন, ‘‌‘পুরুষদের টি–টোয়েন্টি বিশ্বকাপ আয়োজন করতে পারাটা খুবই সম্মানের। ‌১৯৮৭ সাল থেকে ভারত সফলভাবে বিভিন্ন আইসিসি ইভেন্টের আয়োজন করে এসেছে। আমার মনে হয় ক্রিকেটাররাও ভারতে খেলার জন্য মুখিয়ে থাকবেন।’‌’‌ এর সঙ্গেই তিনি যোগ করেন, ‘‌‘‌আগে ক্রিকেটার হিসেবে আইসিসি ইভেন্টে যোগ দিয়ে বুঝেছি, এই সময় গোটা বিশ্বে কতটা উত্তেজনা থাকে। প্রত্যেকটি খেলায় লক্ষ লক্ষ মানুষের নজর থাকে। তবে এবার আমি প্রশাসক হিসেবে সফলভাবে ঐতিহ্যশালী এই টুর্নামেন্ট আয়োজনের ব্যাপারে আশাবাদী।’‌’‌

Advertisement

Leave a Reply