‘বেড়ালের গলায় ঘণ্টা বাঁধার কাজটা করেছি, তৃণমূলে আর ফিরব না’, সাফ জানালেন কোচবিহারের বিধায়ক মিহির গোস্বামী

0
210

#মিহির-গোস্বামী: তৃণমূলে যে আর ফিরবেন না, সে কথা সোমবার নিজের কার্যালয়ের সাংবাদিক বৈঠকেই একপ্রকার নিশ্চিত করে দিলেন কোচবিহার দক্ষিণের তৃণমূল বিধায়ক মিহির গোস্বামী। এদিন মিহিরবাবু মন্তব্য করেন, বেড়ালের গলায় ঘণ্টা কে বাঁধবে, এটা নিয়ে তৃণমূলের অন্দরে দ্বিধা ছিল, তিনিই সেটা বেঁধে দিলেন।

মিহির গোস্বামী এদিন সাংবাদিকদের জানিয়েছেন যে দোলা সেন মন্তব্য করেছিলেন “৭৫ শতাংশ দলকে দিন, ২৫ শতাংশ নিজের রাখুন।” দোলা সেনের এই কথায় দলের কর্মীদের দুর্নীতিগ্রস্ততার বিষয়টিই সিলমোহর পেয়ে যায়, সেই বিষয়েই মিহিরবাবুর প্রবল আপত্তি। তিনি এদিন মন্তব্য করেছেন, “যেসব বিধায়ক ও সাংসদ দলীয়কর্মীদের এ ভাবে অসম্মান করছেন, তাঁদের এ বার নিজেদের দিকেও তাকানো দরকার।”

উত্তরবঙ্গের প্রতি তৃণমূলের বঞ্চনা নিয়ে রীতিমতো ক্ষুব্ধ মিহিরবাবু। তিনি মনে করেন, এটা আগেও হতো, এখনও চলছে। তিনি জানিয়েছেন, তৃণমূলের সব কিছুই কলকাতাকেন্দ্রিক। তাঁর বক্তব্য, কিছু নেতা সব কিছু কলকাতা থেকে নিয়ন্ত্রণ করছেন এবং তাঁদের সিদ্ধান্ত এখানকার ওপর চাপিয়ে দিচ্ছেন।

Advertisement

প্রসঙ্গত, গত ৩রা অক্টোবর দলের সব দায়িত্ব থেকে নিজেকে সরিয়ে নিয়েছিলেন মিহির গোস্বামী। আগামী দিনে কোন দলে যোগ দেবেন সেই প্রসঙ্গে তিনি জানিয়েছেন, ইতিমধ্যে অনেকেই তাঁকে আমন্ত্রণ জানিয়েছেন। বিজেপির সাংসদ নিশীথ প্রামাণিক তাঁর বাড়িতে এসেছিলেন। তিনি অবশ্য এখনই কিছু ঠিক করেননি। তবে তিনি যে আর তৃণমূলে ফিরবেন না, সেকথা তিনি নিশ্চিত করে দিয়েছেন।

অন্যদিকে, তৃণমূলের শুভেন্দু অধিকারীর বিষয়ে প্রশ্ন করা হলে সরাসরি কিছু না বলে মিহিরবাবু জানান, “রাজনীতির সঙ্গে সম্পর্ক না থাকলেও অধিকারী পরিবারের সঙ্গে থাকবে। ওদের সঙ্গে আমার ৪০ বছরের সম্পর্ক। শুভেন্দু অধিকারীর বাবা আমার পিতৃসম।”

Leave a Reply