‘ঝুন্ড’ পরিচালক নাগরাজ মঞ্জুলের বিরুদ্ধে আদালত অবমাননার মামলা

0
144
'ঝুন্ড' পরিচালক নাগরাজ মঞ্জুলের বিরুদ্ধে আদালত অবমাননার মামলা

#বলিউড, পরিচালক নাগরাজ মঞ্জুলের বিরুদ্ধে আদালত অবমাননার মামলা করলেন হায়দরাবাদের চিত্র পরিচালক নন্দী চিন্নি কুমার। অ্যামাজন প্রাইম ও ‘ঝুন্ড’ ছবির পরিচালক তিনি। ছবির মূল চরিত্রে রয়েছেন অমিতাভ বচ্চন। কপিরাইট লঙ্ঘনের অভিযোগে ইতিমধ্যেই ’ঝুন্ড‘ এর নির্মাতাদের বিরুদ্ধে চলচ্চিত্র নির্মাতা মামলা করেছেন। ছবিটির চলচ্চিত্র নির্মাতাদের সঙ্গে অ্যামাজন প্রাইম কর্তৃপক্ষ চুক্তি সই করেছেন। এই চুক্তি করা হয়েছিল ওটিটি প্ল্যাটফর্মে ছবিটির স্ক্রিনিং ও আপলোড করার জন্য। নন্দী চিন্নি কুমারের অভিযোগ এই চুক্তি করা মানেই হাইকোর্ট ও ট্রায়াল কোর্টের নির্দেশ অমান্য করা। আর তাই তিনি আদালত অবমাননার মামলা দায়ের করেছেন।

নয় নভেম্বর ঝুন্ড-এর নির্মাতাদের পাল্টা আবেদন করতে বলেছে সিটি কোর্ট। ‘ঝুন্ড‘ ছবির কাহিনী নাগপুরের অখ্যাত গ্রামে জন্ম নেওয়া অখিলেশ পালকে ঘিরে। যিনি প্রবলভাবে মাদকাসক্ত হয়ে পড়েছিলেন। কিন্তু ফুটবলের প্রতি তাঁর ভালোবাসা, টান তাঁর জীবনকে বদলে দেয়। হোমলেস ওর্য়াল্ড কাপে তিনিই নেতৃত্ব দিয়েছিলেন এই অখিলেশ পাল।এই ছবির মূল চরিত্রে রয়েছেন অমিতাভ বচ্চন। ছবির কাহিনী নিয়েই এই সমস্যা তৈরী হয়েছে। ‘ঝুন্ড’ বলে যে ছবিটি নাগরাজ মঞ্জুল করেছেন সেটি অখিলেশ পালের কোচ বিজয় বার্সের উপর। ‘ঝুন্ড’ ছবির পরিচালক মঞ্জুলে ও প্রযোজক সবিতা রাজ ও টি সিরিজের ভাইস প্রেসিডেন্ট শিব চানানা তাঁকে জানিয়েছিলেন তাঁরা এই ছবিটি করার সত্ত্ব কিনেছেন অখিলেশ পালের কাছ থেকে।

এই বিষয়ে আপত্তি জানিয়ে কুমার বলেছেন, “অখিলেশ আমাকে তিনটি নো অবজেকশন শংসাপত্র দিয়েছেন। সেখানে তিনি স্পষ্টই জানিয়েছেন, তিনি নাগরাজ মঞ্জুলেকে কোনও সত্ত্ব বিক্রি করেননি বা এ বিষয়ে ছবি করার কোনও অনুমতিও দেননি। এই বিষয়ে ছবি করার একমাত্র অধিকার আমার।”

Advertisement

 

Leave a Reply