ডিসেম্বরেও খুলছে না রাজ্যের কলেজ-বিশ্ববিদ্যালয়, জানালেন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়

0
320

#পার্থ-চট্টোপাধ্যায়: করোনার জেরে লকডাউন শুরু হওয়ার পর থেকেই বন্ধ হয়ে রয়েছে রাজ্যের সমস্ত স্কুল, কলেজ, বিশ্ববিদ্যালয়, অনলাইনেই ক্লাস চলছে শিক্ষার্থীদের। ঠিক কবে থেকে সশরীরে শিক্ষার্থীরা প্রতিষ্ঠানে উপস্থিত হতে পারবেন, তা নিয়েই এই মুহূর্তে শিক্ষা মহলে বিস্তর আলোচনা চলছে। রবিবার রাজ্যের শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় জানিয়েছেন, ডিসেম্বর মাসেও কলেজ ও বিশ্ববিদ্যালয় খুলছে না।

আজ রাজ্যের বিশ্ববিদ্যালয়গুলির উপাচার্যদের সঙ্গে বৈঠক করেন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়। তিনি জানান, এখনও রাজ্যের করোনা পরিস্থিতি খুব একটা সন্তোষজনক নয়। তাই বৈঠকে সিদ্ধান্ত নেওয়া হয়েছে যে আগামী ডিসেম্বর মাস থেকেও কলেজ-বিশ্ববিদ্যালয় খুলছে না।

করোনা সংক্রমণের ধারা বজায় থাকার কারণে এমতাবস্থায় কলেজ, বিশ্ববিদ্যালয় খুললে সংক্রমণের সম্ভাবনা আরও কয়েক গুণ বাড়তে পারে। সবকিছু বিবেচনা করেই এখনই কলেজ, বিশ্ববিদ্যালয় খোলা সম্ভব নয়, এমনটাই জানিয়েছেন পার্থ চট্টোপাধ্যায়। আপাতত অনলাইন ক্লাসেই জোর দেওয়ার নির্দেশ দিয়েছেন তিনি। পাশাপাশি, স্নাতকে সেমেস্টার অনুযায়ী অনলাইনেই পরীক্ষা নেওয়ার কথা বলেছেন শিক্ষামন্ত্রী।

Advertisement

 

 

 

Leave a Reply