কৃষি বিক্ষোভের পরিস্থিতি সামাল দিতে ফের দিল্লিতে হেভিওয়েট মন্ত্রীদের বৈঠক

0
156

ইতিমধ্যেই পরিস্থিতি সংকটজনক হতে শুরু করেছে কৃষক বিক্ষোভ। অন্যদিকে এই পরিস্থিতি সামাল দিতে ফের দিল্লিতে হেভিওয়েট মন্ত্রীদের বৈঠক ডাকলো কেন্দ্র। সূত্রের খবর অনুযায়ী নয়াদিল্লিতে দলের সভাপতি জগৎপ্রকাশ নড্ডার বাসভবনে এই বৈঠকে উপস্থিত ছিলেন স্বয়ং কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ।

উল্লেখ্য যে এদিন, দিল্লিতে লাগোয়া বুরারির মাঠে বিক্ষোভ দেখানোর প্রস্তাব খারিজ করে দিয়েছে কৃষক সংগঠনগুলি। এমনকি বিক্ষোভকারীরা নিজেদের সিদ্ধান্তে আটকে রয়েছেন। কোনমতেই তাঁরা কেন্দ্রের দাবি শুনতে রাজি নয়। এমনকি তাদের দাবি যদি না মানা হয় তাহলে, দেশের রাজধানী অবরুদ্ধ করে দেওয়ার হুঁশিয়ারিও দিয়েছেন তাঁরা। এই পরিস্থিতিতে রবিবার রাতে নড্ডার বাসভবনে পৌঁছন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী। অমিত শাহের পাশাপাশি বৈঠকে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় কৃষি মন্ত্রী নরেন্দ্র সিংহ তোমর এবং প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিংহও।

সূত্রের খবর অনুযায়ী এই বৈঠকের প্রধান উদ্দেশ্য ছিল, নয়া কৃষি আইনের বিরুদ্ধে কৃষকদের এই বিক্ষোভ। এদিকে আবার রবিবারই ‘মন কি বাত’ অনুষ্ঠানে নয়া ৩ কৃষি আইনের পক্ষ নিয়ে বলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। এমনকি হায়দরাবাদ সফরেও অমিত শাহ একই কথা বলেন। কিন্তু কিছুতেই কিছু লাভ হয়নি। এই ব্যাপারে ভারতীয় কিসান ইউনিয়ন ক্রান্তিকারী-র সভাপতি কৃষক নেতা সুরজিৎ এস ফুল হুমকির সুরেই বলেন, ‘‘বুরারির মাঠের জেলখানায় যাওয়ার থেকে আমরা দিল্লিতে ঢোকা বেরোনের পাঁচটি প্রধান সড়ক অবরুদ্ধ করে রাজধানী ঘেরাও করব। আমরা চার মাসের রেশন নিয়ে এখানে এসেছি। তাই কোনও চিন্তা নেই। আমাদের অপারেশন্স কমিটি সব বিষয়ে নজর রাখছে।’’

Advertisement

Leave a Reply