‘প্ৰথমে পাক-অধিকৃত কাশ্মীর ফিরিয়ে আনুন’, অখন্ড ভারত ইস্যুকে কেন্দ্র করে ফড়ণবিসকে নিশানা রাউতের

0
176

#সঞ্জয়-রাউত: দু’দিন আগেই অখণ্ড ভারতের পক্ষে সওয়াল করেন মহারাষ্ট্রের প্রাক্তন মুখ্যমন্ত্রী দেবেন্দ্র ফড়ণবিস। তিনি এও দাবি করেছিলেন যে করাচি একদিন ভারতের অংশ হবে। সোমবার এই প্রসঙ্গ তুলে এনেই তাঁকে কটাক্ষ করেন শিব সেনার মুখপাত্র সঞ্জয় রাউত। রাউত দাবি করেন, আগে পাকিস্তান অধিকৃত কাশ্মীর ফিরিয়ে আনা হোক।

সম্প্রতি মুম্বইয়ের বান্দ্রায় ‘করাচি সুইটস’ নামক একটি প্রাচীন মিষ্টির দোকান নিয়ে বিতর্ক তৈরি হয়। গত বৃহস্পতিবার ওই দোকানে গিয়ে মালিককে নাম পালটানোর হুমকি দেন শিব সেনার স্থানীয় এক নেতা। ভারতীয় নাম রাখার পরামর্শও দেন,বাধ্য হয়েই দোকানের নামের উপর কাগজ মেরে দেন দোকানের মালিক।

এই ঘটনাকে কেন্দ্র করে মহারাষ্ট্রের প্রাক্তন মুখ্যমন্ত্রীকে নানাবিধ প্রশ্ন করেন সাংবাদিকরা। প্রত্যুত্তরে দেবেন্দ্র ফড়ণবিস বলেন, “আমরা অখণ্ড ভারতে বিশ্বাস করি। আর মনে করি পাকিস্তানের করাচি একদিন ভারতের অংশ হবে।” আজ সেই বিষয়ে ফড়ণবিসকে নিশানা করে শিবসেনার মুখপাত্র সঞ্জয় রাউত বলেন, “প্রথমে পাকিস্তান অধিকৃত কাশ্মীর ফিরিয়ে আনুন। তারপর আমরা করাচির দিকে এগোব।”

Advertisement

এক্ষেত্রে উল্লেখ্য, প্রাথমিকভাবে এই বিষয়টি ঘিরে বিতর্ক তৈরি হওয়ার পর দলের সঙ্গে এই ঘটনার কোনও সম্পর্ক নেই বলে মন্তব্য করেছিলেন শিব সেনার রাজ্যসভা সাংসদ সঞ্জয় রাউত। অন্যদিকে, এনসিপি নেতা তথা মহারাষ্ট্রের মন্ত্রী নবাব মালিক। এপ্রসঙ্গে তিনি বলেন, “দেবেন্দ্র জি বলেছেন সেই সময় আসছে যেদিন করাচি ভারতের অংশ হবে। আমরাও বলছি ভারত, পাকিস্তান ও বাংলাদেশকে একসূত্রে গাঁথা হোক।”

Leave a Reply