‘সাহস থাকলে লিখিত দিন, রোহিঙ্গা-বাংলাদেশীদের দেশছাড়া করেই ছাড়বো’, হায়দ্রাবাদে গিয়ে ওয়াইসিকে চ্যালেঞ্জ শাহের

0
109

#অমিত-শাহ: হায়দ্রাবাদ পুরনিগমের নির্বাচনে প্রচারের শেষদিন আক্রমণাত্মক মেজাজে দেখা দিলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী তথা প্রাক্তন বিজেপি সভাপতি অমিত শাহ। প্রায় ৯ ঘণ্টার সফরে প্রথমে মন্দির দর্শন, মাঝখানে মেগা রোড শো, এবং সর্বশেষে পরোক্ষভাবে হায়দ্রাবাদের নিজাম সংস্কৃতিকে তোপ দাগলেন অমিত শাহ। এদিন নাম না করেই আসাদউদ্দিন ওয়াইসিকে চ্যালেঞ্জ করে শাহ বলেন, সাহস থাকলে লিখিত দিন, রোহিঙ্গা-বাংলাদেশীদের দেশছাড়া করেই ছাড়বো।

প্রসঙ্গত, ওল্ড হায়দরাবাদে রোহিঙ্গা মুসলিম এবং বাংলাদেশিদের বসবাস নিয়ে বেশ অনেকদিন ধরেই বিজেপি এবং ওয়াইসির দলের মধ্যে বাকবিতণ্ডা চলছে। কিছুদিন আগেই আসাদউদ্দিন দাবি করেছিলেন, হায়দরাবাদে যদি রোহিঙ্গা বা বাংলাদেশি থেকেই থাকে, তাহলে তার দায় স্বরাষ্ট্রমন্ত্রীর। আজ সেই কথারই প্রত্যুত্তরে শাহ বললেন, “যখনই এদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে যাই, আপনারাই সংসদে হট্টগোল করেন। এদের হয়ে গলা ফাটান। সাহস থাকলে লিখিত দিন, এদের দেশছাড়া করেই ছাড়বো।”

আজ বিকেলে সাংবাদিক বৈঠকের আত্মবিশ্বাসের সঙ্গে শাহ বলেন, বিজেপি নিজেদের ভোট বাড়াতে বা আসন বাড়াতে লড়ছে না। তিনি এও দাবি করেছেন, হায়দরাবাদের বিশ্বমানের আইটি হাব হওয়ার মতো সম্ভাবনা আছে। কিন্তু কংগ্রেস এবং টিআরএসের আমলের দুর্নীতির কারণেই এযাবৎ সেসব সম্ভবপর হয়নি। এদিন শাহ বলেছেন যে বিজেপি হায়দ্রাবাদকে সেই পরিবারতন্ত্র থেকে মুক্ত করবে। তিনি ঘোষণা করেছেন, হায়দ্রাবাদ এবার ‘নিজাম সংস্কৃতি’ থেকে মুক্ত হবে।

Advertisement

 

Leave a Reply