‘মূর্খের মতো কথা! আমরা কি চীন থেকে এসেছি?’, বহিরাগত ইস্যুতে ঘাসফুল শিবিরকে কটাক্ষ কৈলাসের

0
58

#কৈলাস-বিজয়বর্গীয়: সামনেই একুশের বিধানসভা নির্বাচনে। ইতিমধ্যেই বিজেপির জন্য ভোটে ২০০ আসন জেতার লক্ষ্যমাত্রা ঠিক করে দিয়ে গিয়েছেন অমিত শাহ। এমতাবস্থায় রণনীতি ঠিক করার পাশাপাশি মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের নেতৃত্বাধীন তৃণমূল কংগ্রেসকে ক্রমাগত আক্রমণ শানানোতেও মনোনিবেশ করেছে বিজেপি। তৃণমূলের বহিরাগত প্রসঙ্গে এদিন রাজ্য বিজেপির পর্যবেক্ষক কৈলাস বিজয়বর্গীয় বলেন, ”মূর্খের মতো কথা। বহিরাগত আবার কি?”

আজ তৃণমূলের সাংবাদিক বৈঠক থেকে রাজ্যসভার সাংসদ সুখেন্দু শেখর রায় মন্তব্য করেন, “রাজ্যের শান্তি নষ্ট করার চেষ্টা চলছে। বহিরাগতদের দিয়ে এই কাজ চলছে।” তিনি আরও বলেছেন, “এরা দাঙ্গা বাঁধানো, বিভাজন, ঘোড়া কেনাবেচার উদ্দেশ্যে এসেছেন। আমাদের কর্মীদের বলা হয়েছে সদা সতর্ক থাকতে। কড়া নজর রাখতে।”

তৃণমূল সাংসদের এহেন কথার পরিপ্রেক্ষিতেই এদিন ক্ষুব্ধ বিজয়বর্গীয় কটাক্ষ করে বলেন, ”মূর্খের মতো কথা। বহিরাগত আবার কি? চীন থেকে এসছি নাকি আমরা! বাংলাদেশীদের তো স্বাগত জানান এবং আমাদের বহিরাগত বলছেন মমতা বন্দ্যোপাধ্যায়। এই ধরণের বিদ্রূপ মন্তব্যের তীব্র নিন্দা করছি।”

Advertisement

উল্লেখ্য, গেরুয়া শিবিরকে একাধিকবার বহিরাগত হিসেবে আখ্যায়িত করেছে শাসক দল তৃণমূল। এই প্রসঙ্গে বিজেপি নেতা-কর্মীদেরও কটাক্ষ করতে ছাড়েনি তৃণমূল। তাদের দাবি, বাংলার মানুষ মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে আছে। তাই হঠাৎ করে বহিরাগতরা এসে রাজ্যে বিভাজনের রাজনীতি ফলানোর চেষ্টা করলেও তাতে বিশেষ লাভ হবে না। তবে একুশের লড়াইয়ের পর মসনদে কে বসবে, সেটাই এখন দেখার বিষয়।

Leave a Reply