করোনা আবহে স্পেশাল অফিসার পদে নিয়োগের বিজ্ঞপ্তি জারি ব্যাঙ্ক অফ বরোডার

0
108

#ব্যাঙ্কঅফবরোদা: করোনা পরিস্থিতিতেই ব্যাঙ্ক অফ বরোদা চাকরি প্রার্থীদের স্বস্তি দিতে চলেছে। ডিজিটাল ঋণ বিভাগের জন্য এই ব্যাংক স্পেশাল অফিসার নিয়োগের বিজ্ঞপ্তি জারি করল। ব্যাংকের অফিসিয়াল ওয়েবসাইটের মাধ্যমে আগ্রহী প্রার্থীরা আবেদন করতে পারবেন। অনলাইনেই আবেদন করতে হবে এবং ইতিমধ্যে আবেদন প্রক্রিয়া শুরু হয়ে গিয়েছে। ৩০ নভেম্বর,২০২০ হল আবেদন জানানোর শেষ তারিখ।

ভারতের ব্যাংকিং সিস্টেমের কাজে প্রযুক্তিগত উন্নতির ফলে অনেক পরিবর্তন এসেছে। এখন ডিজিটাল ব্যাঙ্কিংয়ে বেশি মাত্রায় জোর দেওয়া হচ্ছে। সেই কারণে সংশ্লিষ্ট পদের জন্য কর্মীর চাহিদা বাড়ছে। ব্যাঙ্ক অফ বরোদা এই অবস্থায় একাধিক পদে নিয়োগের সিদ্ধান্ত নিয়েছে। আবেদনকারীরা ব্যাংকের অফিসিয়াল ওয়েবসাইট bankofbaroda.co.in/careers.htm-র মাধ্যমে আবেদন করতে পারবেন।

আবেদনকারিদের মধ্যে থেকে মেধার ভিত্তিতে একটি তালিকা তৈরি করা হবে জানতে পারা গিয়েছে। যাঁরা এই তালিকায় স্থান পাবেন তাদেরকে পরবর্তী ক্ষেত্রে গ্রুপ ডিসকাশন বা পার্সোনাল ইন্টারভিউের মাধ্যমে বাছাই করা হবে। অসংরক্ষিত, ইডব্লিউএস এবং ওবিসিদের আবেদন ফি বাবদ ৬০০ টাকা দিতে হবে। অন্যদিকে এসসি, এসটি এবং পিডব্লিউডিদের ১০০ টাকা দিতে হবে। সবাইকে অতিরিক্ত এর সাথে কর এবং লেনদেন ফি যোগ করতে হবে। মোট ১৩ টি শূন্য আসন আছে স্পেশালিস্ট অফিশিয়াল ক্যাটাগরিতে। এই পদগুলিতে চুক্তিভিত্তিক নিয়োগ করা হবে। এর মধ্যে দুজনকে ডিজিটাল রিস্ক স্পেশালিস্ট পদে নিয়োগ করা হবে। একজনকে লিড ডিজিটাল বিজনেস পার্টনারশিপ পদে নিয়োগ করা হবে। একজনকে ডিজিটাল অ্যানালিটিক্স স্পেশালিস্ট হিসেবে নেওয়া হবে। এছাড়া দুজনকে টেস্টিং স্পেশালিস্ট হিসেবে নিয়োগ করার কথা ভাবছে ব্যাঙ্ক অফ বরোদা। ওপরে সবকটি পদে আবেদনের ক্ষেত্রে ন্যূনতম শিক্ষাগত যোগ্যতা, বয়সসীমা এবং অভিজ্ঞতার ব্যাপারে বিস্তারিত জানা যাবে ব্যাংকের বিজ্ঞপ্তিতে।

Advertisement

Leave a Reply