কাবুলের গ্রীন জোনে ১৪টি রকেট হামলা, মৃত ৩

0
208

#কাবুল:   আজ অর্থাৎ শনিবার একের পর এক বিস্ফোরণে কেঁপে উঠল কাবুল।এদিন সকালে কাবুলের গ্রিন জোনে হামলা চালানো হয়। যার ফলে মৃত্যু হয় কমপক্ষে তিন জনের। তবে অনুমান করা যাচ্ছে যে ওই এলাকায় আরো বেশি হতাহতের খবর পাওয়া যেতে পারে। উল্লেখ্য যে ওই অঞ্চলে বেশিরভাগ মানুষ বাইরের দেশের বাসিন্দা।

হামলা হওয়ার পরেই দ্রুত সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে যায় এর ভিডিও। এই ভিডিও ও ছবিগুলোতে দেখা যায় যে বহু বাড়ি, অফিস ও বহুতল বিল্ডিং এর ব্যাপক ক্ষতি হয়েছে। কাজেই শুধু তিনজন মারা গেছে এমন কথা বিশ্বাস করতে চাইছে না কেউই। কিভাবে এই হামলা হলো, এখনো পর্যন্ত অস্পষ্ট রয়েছে। জিজ্ঞাসাবাদ করার পরেও কোনো সংস্থা এই দোষ স্বীকার করতে রাজি হয়নি। এই ব্যাপারে আফগান সরকারের এক মুখপাত্র জানান যে অন্তত ১৪টি রকেট হামলা হয়েছে৷ কাবুলের যে অংশে হামলা চালানো হয়েছে সেখানে বহু আন্তর্জাতিক সংস্থার দফতরও রয়েছে৷ শুধু তাই নয়, আবাসিক এলাকা গুলিতেই রকেটগুলি আছড়ে পড়েছে৷ ফলে ক্ষয়ক্ষতি আশঙ্কা বাড়ছে৷

প্রসঙ্গত উল্লেখ্য যে, গত কয়েক মাস ধরে আফগানিস্থানে একের পর এক হামলা হয়ে চলেছে। গত ৬ মাসে আফগানিস্তানে ৫৩টি আত্মঘাতী হামলা চালিয়েছে তালিবানরা৷ মোট ১২৫০টি বিস্ফোরণ ঘটানো হয়েছে৷ যার ফলে ১২১০ জন সাধারণ মানুষের মৃত্যু হয়েছে, আহত হয়েছেন ২৫০০ জন৷ এমনই দাবি আফগান সরকারের৷ এদিকে আবার মার্কিন বিদেশ সচিব মাইক পম্পিও-র সঙ্গে তালিবান ও আফগান সরকারের মধ্যস্থতাকারীদের বৈঠকে বসার কথা রয়েছে। আগে আবুল হামলা উদ্বেগ বাড়িয়েছে কাবুলে।

Advertisement

Leave a Reply