বিহার নির্বাচনে আসাদউদ্দিন ওয়াইসির অংশগ্রহণ আদতে বিজেপির জয়ে সাহায্য করেছে, তোপ প্রবীণ কংগ্রেস নেতা দ্বিগ্বিজয় সিংয়ের

0
74

#আসাদউদ্দিন_ওয়াইসি:  প্রতীক্ষার অবসান ঘটিয়ে গতকাল প্রকাশিত হয়েছে বিহার নির্বাচনের ফলাফল। এক্সিট পোলের সব হিসেব-নিকেশ ওলট পালট করে দিয়ে জয়ী হয়েছে নীতিশ কুমারের নেতৃত্বাধীন এনডিএ জোট। বিহার বিধানসভার ২৪৩টি আসনের মধ্যে নীতীশ কুমারের দখলে এসেছে ১২৫টি আসন। এর ফলে বিপুল আশা জাগিয়েও আরজেডি নেতৃত্বাধীন মহাজোট পাটনার কুর্সি দখল করতে ব্যর্থ হয়েছে। তবে এবারের হাইপ্রোফাইল বিহার নির্বাচনে অংশ নিয়েছিল হায়দ্রাবাদকেন্দ্রিক আসাদউদ্দিন ওয়াইসির এআইএমআইএম। পাঁচটি আসনে জয়ী হলেও তারা আদতে কোন পক্ষকে সরকার গঠনে সমর্থন করবে সেটিই এখন দেখার। কারণ এখনও পর্যন্ত নিজেদের সমর্থন সম্পর্কে স্পষ্ট করে কিছু জানাননি আসাদউদ্দিন ওয়াইসি। এর পরেই কংগ্রেসের প্রবীণ নেতা দ্বিগ্বিজয় সিং টুইটারে আক্রমণ করেন ওয়াইসিকে। তিনি বলেন, বিহার বিধানসভা নির্বাচনে তেজস্বী যাদবের নেতৃত্বাধীন মহাজোটের সাফল্যের জন্য শুভেচ্ছা। তবে আরও একবার ওয়াইসির এআইএমআইএম ভোটে লড়ে লোকচক্ষুর আড়ালে বিজেপিকে সাহায্য করল। এখন দেখার সরকার গঠনে তারা বিজেপি-জেডিইউ সরকার গঠনে এনডিএ-কে সমর্থন করে, না মহাজোটের।

গণনা চলাকালীন ওয়াইসি জানিয়েছিলেন, একমাত্র ফল ঘোষণা হওয়ার পরই আরজেডি নেতৃত্বাধীন মহাজোটকে সমর্থন দেওয়ার বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হবে। সেই কারণেই এনডিএ জোটের বিজেপির থেকে লালুপ্রসাদের আরজেডি বেশি সংখ্যক আসনে জিতলেও মহাজোট পরাজিত হওয়ার পর ওয়াইসির এআইএমআইএম সরকার গঠনে কোন পক্ষ নেয় সেটাই লাখ টাকার প্রশ্ন।

Leave a Reply