সৌমিত্র চট্টোপাধ্যায়ের প্রয়াণে শোকপ্রকাশ অমিত শাহ, রাহুল গান্ধীর

0
114

#সৌমিত্র-চট্টোপাধ্যায়: অবশেষে হার মানলেন ক্ষিদ্দা, প্রয়াত হলেন প্রবাদপ্রতিম অভিনেতা সৌমিত্র চট্টোপাধ্যায়। তাঁর চলে যাওয়াতে বাংলা চলচ্চিত্রের স্বর্ণযুগ যেন হঠাৎ করেই শেষ হয়ে গেল। মুষড়ে পড়েছেন আপামর দেশবাসী। ভাষার ব্যবধানকেও ছাপিয়ে যেতে পারে শিল্প, আজ ফের তা প্রমাণ হয়ে গেলো। অভিনেতার প্রয়াণে শোকপ্রকাশ করলেন স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ, কংগ্রেস নেতা রাহুল গান্ধী।

অমিত শাহ টুইট করে লেখেন, “কিংবদন্তী অভিনেতা সৌমিত্র চট্টোপাধ্যায়ের প্রয়াণের খবর পেয়ে আমি গভীর বেদনাহত। তিনি এমন একজন মহীরুহ অভিনেতা ছিলেন, যিনি বাংলা সিনেমাকে একটা উচ্চতায় নিয়ে গিয়েছিলেন। সৌমিত্র দার মৃত্যুতে ভারতীয় সিনেমা এক রত্নকে হারালো। তাঁর পরিবারের প্রতি ও অগুনতি ভক্তদের প্রতি সমবেদনা এবং প্রার্থনা রইল। ওম শান্তি, শান্তি শান্তি।”

সৌমিত্র চট্টোপাধ্যায়ের প্রয়াণে শোকপ্রকাশ করেছেন কংগ্রেস সাংসদ রাহুল গান্ধী। তিনি লেখেন, “এই খবর শোনাটা খুবই দুঃখজনক যে, দাদাসাহেব ফালকে পুরষ্কারপ্রাপ্ত সৌমিত্র চ্যাটার্জি প্রয়াত হয়েছেন। তিনি এমন একজন অভিনেতা যিনি শ্রেষ্ঠত্বের নজির রেখেছেন। আর যাঁকে জাতি বছরের পর বছর ধরে শ্রদ্ধা করে যাবে। মনে রাখবে। তাঁর পরিবার, বন্ধু এবং ভক্তদের জানাই আমার সমবেদনা।”

Advertisement

Leave a Reply