বাংলার ছয় জেলায় সংগঠন তৈরি, তৃণমূলের সঙ্গে জোট চাইছে আসাউদ্দিন ওয়াইসির দল

0
219

বিহার নির্বাচনে সন্তোষজনক ফলের পর এবার অল ইন্ডিয়া মজলিস-এ-ইত্তেহাদুল মুসলিমিন তৈরি আসন্ন বাংলার বিধানসভা নির্বাচনে লড়তে। আর সেই লড়াইয়ে রাজ্যের শাসক দল তৃণমূলকে পাশে চাইছে আসাউদ্দিন ওয়াইসির দল। এমনকি দলের তরফ থেকে এও জানানো হয়েছে যে ইতিমধ্যেই বাংলার ছয় জেলায় সংগঠন তৈরী হয়ে গিয়েছে। নেতাদের নামও কিছুদিনের মধ্যে ঘোষণা হয়ে যাবে।

একটি সর্বভারতীয় সংবাদপত্রকে এআইএমআইএমের মুখপাত্র অসীম ওয়াকার বলেন,”বিহারের পর আমাদের লক্ষ্য পশ্চিমবঙ্গ। বিধানসভা ভোটে প্রার্থী দেব। ৩ বছর ধরে ওই রাজ্যে সংগঠনের জন্য পরিশ্কম করছি। ভোটে লড়ার জন্য সংগঠন তৈরি। বাংলায় আমাদের নেতাদের নাম ঘোষণা সময়ের অপেক্ষা মাত্র।”

প্রসঙ্গত এআইএমআইএমের দাবি, বিগত ৩ বছর ধরে বাংলায় সংগঠন তৈরি করছে তারা। সূত্রের খবর, মুর্শিদাবাদ, মালদহ, উত্তর দিনাজপুর, হাওড়া, উত্তর ২৪ পরগনা ও দক্ষিণ ২৪ পরগনায় সংখ্যালঘুদের মধ্যে জনপ্রিয়তা থাকায় সংগঠন রয়েছে ওয়াইসির দলের। সেইমতো বাংলাতেও প্রাথমিকভাবে তৃণমূলের সঙ্গে জোটের রাস্তা খোলা রাখছে AIMIM। ওয়াকারের বক্তব্য, আমরা বিজেপি বিরোধী। বাংলায় বিজেপিকে ক্ষমতায় দেখতে চাই না। জোটের দরজা খোলা। আমাদের সঙ্গে হাত মেলানোর সিদ্ধান্ত সিদ্ধান্ত মমতা বন্দ্যোপাধ্যায়কেই নিতে হবে। না হলে বিহারের মতো একাই লড়াই করব। কত আসনে লড়ব সেটা বাংলায় আমাদের নেতারা গিয়ে ঠিক করবেন।

Advertisement

 

Leave a Reply