ফের উত্তপ্ত ভারত-পাক সীমান্ত, ভারতীয় সেনার হাতে নিহত আট পাক-সেনা

0
79

#ভারত-পাকিস্তান:    দীপাবলির আগেই ফের উত্তপ্ত ভারত-পাক সীমান্ত। যুদ্ধবিরতি চুক্তি লঙ্ঘন করে হঠাৎ গুলি ও বোমা বর্ষণ করল পাক সেনা। তবে এর পাল্টা জবাব দেয় ভারত। এর ফলে নিহত হয় কমপক্ষে আটজন পাকিস্তানের সেনা। ভারতীয় সেনার সূত্রে জানা গিয়েছে এর মধ্যে আছে দুই-তিনজন পাকিস্তান স্পেশ্যাল সার্ভিস গ্রুপের কম্যান্ডো।

উত্তর কাশ্মীর সীমান্তে ভারত পাল্টা আক্রমণ করে পাক আগ্রাসনের পর। ভিডিওতেই স্পষ্ট পাকিস্তানের বাঙ্কার, লঞ্চ প্যাড ও ফুয়েল ডাম্প এতে ক্ষতিগ্রস্ত হয়েছে। আটজন মারা গিয়েছে ও গুরুতর আহত হয়েছে ১০-১২ জন পাক সৈনিক।

এর আগে পাক সন্ত্রাসবাদীদের অনুপ্রবেশ রুখতে গিয়ে ও যুদ্ধবিরতি লঙ্ঘনের কারণে প্রাণ হারিয়েছেন চার ভারতীয় সেনা। তাদের মধ্যে প্রথম দুইজনের মৃত্যু হয়েছে উরি সেক্টরে। তৃতীয়জনের মৃত্যু হয়েছে গুরেজে। পরে আরও এক সেনা জওয়ানের মৃত্যু হয়। এছাড়াও এ ঘটনায় একজন বিএসএফ জওয়ান ও ছয়জন সাধারণ মানুষের মৃত্যু হয়েছে।

Advertisement

উরিতে একজন মহিলা ও সাতবছরের ছেলে-সহ ছয়জন অসামরিক ব্যক্তির মৃত্যু হয়েছে পাক শেলিংয়ে। এছাড়াও আহত হয়েছেন চারজন।  সেনার মুখপাত্র কর্নেল রাজেশ কালিয়া জানিয়েছেন, ‘যুদ্ধবিরতি লঙ্ঘন করে ডায়ার, কেরান, উরি ও নৌগাম সেক্টরে শেলিং করেছে পাকিস্তান। যেখানে অসামরিক নাগরিকরা থাকে সেখানেই হামলা চালিয়েছে পাকিস্তান।’ তিনি আরও জানান যে, ভারতীয় সেনাও এর যোগ্য জবাব দিয়েছে।

নৌগামে একজন বিএসএফ জওয়ানের শেলিংয়ে মৃৃত্যু হয়েছে। তবে কেরান ও উরি সেক্টরে যেরকম শেলিং হয়েছে, তা আগে হয়নি বলেই জানিয়েছেন স্থানীয়রা। সারাদিন অ্যাম্বুলেন্সের হুটার ও বোমার আওয়াজে আতঙ্কে রয়েছেন বাসিন্দারা।

Leave a Reply