মালদায় বার্জ উল্টে ৮টি লরি গিয়ে পড়ল গঙ্গায়

0
67

#মালদা – আরো একটি বড়সড় দুর্ঘটনা ঘটলো মালদায়।সোমবার সন্ধ্যায় মানিকচক ঘাটে বার্জ উল্টে পর পর আটটি লরি গিয়ে পড়ল গঙ্গায়। যার ফলে লরিগুলির চালক-খালাসি মিলিয়ে ১৫-১৬ জন এবং আরও কয়েকজন যাত্রী মিলিয়ে মোট ২০ জনের মতো নিখোঁজের আশঙ্কা রয়েছে। সোমবার ঘটনাটি ঘটার কিছুক্ষণের মধ্যে, ঘটনাস্থলে পৌঁছায় পুলিশ ও উদ্ধারকারী দল। সেখানে তারা সার্চলাইট জ্বেলে চলে রাত্রিবেলায় উদ্ধারকাজ। ঘটনাস্থলে উপস্থিত ছিলেন মালদহের পুলিশ সুপার অলোক রাজোরিয়া এবং জেলাশাসক রাজর্ষি মিত্র-সহ প্রশাসনিক আধিকারিকরা।

ঘটনাস্থলে পৌঁছে পুলিশ জানিয়েছে, ঝাড়খণ্ডের রাজমহল ঘাট থেকে পাথর বোঝাই ১০টি লরি মালদহের মানিকচক ঘাটে এসে ভিড়েছিল। বার্জ থেকে এক এক করে লরি নামছিল। প্রথম লরিটি ঠিকভাবে উল্টে গেলেও বার্জের উপর থাকা লরিগুলির ভারে এক দিকে কাত হয়ে উল্টে যায় বার্জটি। ফলে ৮টি লরিই ডুবে যায় জলে। প্রাথমিকভাবে অনুমান করা যাচ্ছে যে, অতিরিক্ত ভার বহনের জন্য এমন দুর্ঘটনা ঘটেছে।

ঘটনাটি ঘটার সাথে সাথে সেখানে প্রচুর মানুষের ভিড় জমে যায়। তাঁদের মধ্যেই প্রত্যক্ষদর্শীরা জানায়, দুর্ঘটনার সময় ওই লরিতে থাকা অনেকেই গঙ্গায় পড়ে যান। তবে তাঁদের মধ্যে কয়েক জন সাঁতরে উপরে উঠেছেন। বাকিদের খোঁজে তল্লাশি চালাতে নদীর ধারে সার্চ লাইট লাগিয়ে তল্লাশি চালাচ্ছেন উদ্ধারকারী দল। ঠান্ডার কারণে রাতে এই উঠার কাজ বন্ধ থাকলেও আবার ভোর থেকেই শুরু করা হবে তল্লাশি।

Advertisement

Leave a Reply