রাজস্থানে একসাথে ৭৮ টি গোরুর মৃত্যু কোনো অজ্ঞাত কারণে

0
80

#রাজস্থান
অজ্ঞাত কারণে রাজস্থানে একসাথে মৃত্যু হল ৭৮ টি গোরুর। কিভাবে হঠাৎ এত গরু একসাথে মারা গেল সেই নিয়ে চিন্তিত গ্রামবাসীরা। সূত্রের খবর অনুযায়ী রাজস্থানের চুরু জেলার বিলিয়ুবাস গ্রামে ঘটনাটি ঘটেছে। ওই গোশালায় একসাথে ৭৮টি গোরুর মৃত্যু নিয়ে তদন্ত শুরু করা হয়েছে।

এই ঘটনার পর সেখানকার তহসিলদার কুতেন্দ্র কানওয়ার সংবাদসংস্থাকে জানান, “খাবারে বিষ, কোনও রোগ বা অন্য কোনও কারণে মৃত্যু হয়েছে কি না তা খতিয়ে দেখা হচ্ছে।গোরুগুলিকে দেওয়া খাবারের নমুনা পরীক্ষার জন্য একটি ল্যাবে পাঠানো হয়েছে।” প্রসঙ্গত উল্লেখ্য যে অক্টোবর মাসেও হরিয়ানাতে ঘটেছিল একই ঘটনা। সেখানকার পাঁচকুলার একটি মন্দিরের গোশালাতেও ৭০টির বেশি গোরুর মৃত্যু হয়। ভিডিও সেখানে তদন্ত করার পর জানা গিয়েছিল যে মূলত খাবারে বিষ মেশানো পরেই তারা মারা গিয়েছে। এক্ষেত্রে এখনো কিছু জানা যায়নি।

প্রসঙ্গত উল্লেখ্য যে গরিবদের জন্য দেশে একাধিক পদক্ষেপ গ্রহণ করা হয়েছে। এমনকি এর জন্য আলাদা সভা গঠন করা হয়েছে মধ্যপ্রদেশে। সেখানকার মুখ্যমন্ত্রী শিবরাজ সিং চৌহান ঘোষণা করেছেন যে গোরু রক্ষার জন্য ‘গো মন্ত্রিসভা’ গঠনের সিদ্ধান্ত নিয়েছে রাজ্য সরকার। তিনি আরো জানান যে পশুপালন, বন, পঞ্চায়েত, পল্লি উন্নয়ন, স্বরাষ্ট্র ও কৃষক কল্যাণ দপ্তর এই “গো মন্ত্রিসভার” অংশ হওয়ার কথা।

Advertisement

Leave a Reply