‘শুভেন্দু, সৌগতসহ ৫ সাংসদ যে কোনও সময়ে বিজেপিতে যোগদানের জন্য প্রস্তুত’, জল্পনার মাত্রা বাড়িয়ে দাবি অর্জুন সিংয়ের

0
107

#অর্জুন-সিং: শুভেন্দু অধিকারীকে নিয়ে বর্তমানে তোলপাড় রাজ্য রাজনীতি। নানাবিধ চর্চা, বিতর্ক, জল্পনার মধ্যেই বিস্ফোরক দাবি করে বসলেন ব্যারাকপুরের বিজেপি সাংসদ অর্জুন সিং। আজ সকালে ছটপুজো উপলক্ষে নৌকায় গঙ্গা ভ্রমণের সময়ে জনসম্মুখে তিনি দাবি করেছেন, “শুধু শুভেন্দু অধিকারীই নয়, সৌগত রায়-সহ অন্তত ৫ জন তৃণমূল সাংসদ যে কোনও সময়ে ইস্তফা দিয়ে বিজেপিতে যোগদানের জন্য প্রস্তুত। এটা শুধুমাত্র সময়ের অপেক্ষা।”

উল্লেখ্য, সম্প্রতি রাজ্য বিজেপি সভাপতি দিলীপ ঘোষ থেকে শুরু করে বিজেপির কেন্দ্রীয় নেতৃত্বের অনেকেই রাজ্যের পরিবহণমন্ত্রী শুভেন্দু অধিকারীকে সরাসরি এবং পরোক্ষভাবেও বিজেপিতে যোগদানের জন্য স্বাগত জানিয়েছেন। সেই তালিকায় এবার সৌগত রায়ের নামও সংযোজন করলেন বিজেপি সাংসদ অর্জুন সিং। এদিন তিনি আরও মন্তব্য করেছেন, “শুভেন্দু অধিকারীর মতো জননেতা যদি তৃণমূল ছেড়ে দেন, সরকার পড়ে যাবে। তৃণমূলের আর কোনও শক্তি থাকবে না।”

অন্যদিকে, অর্জুন সিংয়ের এই মন্তব্যকে স্রেফ দিবাস্বপ্ন বলে উড়িয়ে দিয়েছেন দমদমের বর্ষীয়ান তৃণমূল সাংসদ সৌগত রায়। তিনি পরে তীব্র কটাক্ষ করে বলেন, “আমি রাজনীতি ছেড়ে দেব, মরে যাব। তবু বিজেপিতে কিছুতেই যাব না। কারণ, বিজেপিকে সাম্প্রদায়িক দল বলেই আমি মনে করি। তার বিরুদ্ধে লড়াই সবসময় জারি থাকবে। উনি যা বলছেন, তা বিজেপির মিথ্যা প্রচার, গুজব উস্কে দেওয়ার নীতি।”

Advertisement

প্রসঙ্গত, সম্প্রতি একাধিক অরাজনৈতিক সভায় নানা ইঙ্গিতপূর্ণ মন্তব্য করেছেন রাজ্যের পরিবহণ মন্ত্রী শুভেন্দু অধিকারী। গত ১৯শে নভেম্বর রামনগরের সভা থেকে তিনি বলেন, ”মুখ্যমন্ত্রীও তাড়াননি, আমিও দল ছাড়িনি।” এই ধরণের মন্তব্য করে জল্পনা জিইয়েই রাখতে চাইছে শুভেন্দুবাবু। অন্যদিকে, তাঁকে দলে টানতে অত্যন্ত উৎসাহী রাজ্য বিজেপি। মুকুল রায়ের পর শুভেন্দু অধিকারীর মতো জনপ্রিয় নেতাকে দলে পেলে একুশের নির্বাচনী লড়াইয়ে তাদের শক্তি এক লাফে অনেকটাই বাড়বে বলে আশাবাদী বিজেপি নেতৃত্ব। শেষ পর্যন্ত কি হয়, এখন সেটাই দেখার।

Leave a Reply