ফের সংঘর্ষবিরতি চুক্তি লঙ্ঘন পাকিস্তানের! উরিতে গুলিবিদ্ধ হয়ে মৃত ৪ নাগরিক, ৩ জওয়ান

0
62

#উরি: ফের নিয়ন্ত্রণরেখা বরাবর সংঘর্ষবিরতির চুক্তি লঙ্ঘন করলো পাকিস্তান। পাক-সেনার গোলাগুলিতে উরি সেক্টেরে নিহত ৭ জন। নিহতের মধ্যে ৩ জন সেনা জওয়ান এবং বাকি ৪ জন সাধারণ নাগরিক। প্রতিরক্ষা মন্ত্রক জানাচ্ছে, উত্তর কাশ্মীরের বারামুল্লা জেলায় উরি সেক্টরের হাজিপুরে বিনা প্ররোচনায় যুদ্ধবিরতি চুক্তিভঙ্গ করে ভারী গোলাবর্ষণ শুরু করে পাক সেনা।

শুধু তাই নয়, ভারতীয় সামরিক ছাউনির পাশাপাশি সীমান্ত লাগোয়া জনবসতি লক্ষ্য করেও গোলা ছুড়তে শুরু করে পাকিস্তান। এই হামলার যথাযথ জবাবও দেয় ভারত। দু’পক্ষের মধ্যে দীর্ঘক্ষণ গোলাগুলি বিনিময় হয়। পাক সেনার গুলির ঘায়ে প্রাণ হারিয়েছেন বিএসএফের সাব-ইনস্পেক্টর রাকেশ ডোভাল এবং সেনার ৫৯ রেজিমেন্টের সদস্য ২ জওয়ান।

ঘটনায় এক মহিলা সহ মত ৪ জন সাধারণ নাগরিক প্রাণ হারিয়েছেন। হাসপাতাল সূত্রে খবর, মৃতদের নাম ফারুকা বেগম, নাদির হুসেন, তাহির জালাউদ্দিন এবং ইরশাদ আহমেদের। পাকিস্তানের গোলাগুলির ফলে সীমান্তবর্তী গ্রামগুলিতে তীব্র আতঙ্ক ছড়িয়ে পড়েছে। অনেকে ঘরবাড়ি ছেড়ে নিরাপদ জায়গায় চলে গিয়েছেন, তাঁদের সহায়তা করেছে সেনাবাহিনীর জওয়ানরা।

Advertisement

অন্যদিকে, আজ উত্তর কাশ্মীরের কুপওয়াড়ার কেরন সেক্টরে অনুপ্রবেশের চেষ্টা ব্যর্থ করে ভারতীয় নিরাপত্তাবাহিনী। প্রতিরক্ষা মন্ত্রকের মুখপাত্র জানিয়েছেন যে ফরোয়ার্ড পোস্ট লাগোয়া অঞ্চলে সন্দেহজনক গতিবিধি নজরে আসা মাত্রই সবরকম সতর্কতা অবলম্বন করে বাহিনী রুখে দাঁড়ায়।

প্রতিরক্ষা মন্ত্রক সূত্রে খবর, এদিন কামালকোট সেক্টরের চুরান্দা, সিলিকোট, গরকোট, হাতলাঙ্গা, নাম্বলা এবং রুস্তম মোহল্লায়ও দীর্ঘক্ষণ ধরে গোলাবর্ষণ চালায় পাক সেনাবাহিনী। পাশাপাশি, গুরেজ সেক্টরের বান্দিপোরায় যুদ্ধবিরতির চুক্তি ভঙ্গ করেছে পাক-সেনা। সেখানেও চার নাগরিক আহত হয়েছেন বলে খবর।

Leave a Reply